আমরা বেশিরভাগ সময় লাল আপেল খেয়া থাকি। তবে সবুজ আপেলও যে বেশ উপকারী তা অনেকের অজানা। এই আপেল খেলে অনেক গুরুতর সমস্যার সমাধান হয়। বিজ্ঞানীরা বলছেন, সবুজ আপেলে ভিটামিন এ, ভিটামিন কে, প্রোটিন, ফাইবার, ক্যালশিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস, কপার, আয়রন, জিঙ্ক ইত্যাদি উপকারী উপাদান রয়েছে। এসব উপাদান শরীরের নানা সমস্যার সমাধান করে। সবুজ আপেলের এমন কিছু গুণ রয়েছে যা কিছু সমস্যার ক্ষেত্রে দারুণ কার্যকরী। যেমন-

চোখের জন্য ভালো: সবুজ আপেল চোখের জন্য খুবই ভালো। এই আপেলে ভালো পরিমাণে ভিটামিন এ রয়েছে। এছাড়া আরও কিছু ভালো পরিমাণে খনিজ আছে। এই খনিজও চোখ ভালো রাখতে পারে।

হাড়ের শক্তি বাড়ায়: এখন খুব কম বয়স থেকেই মানুষ নানা গুরুতর সমস্যায় আক্রান্ত হচ্ছে। অনেক ক্ষেত্রেই ৩০ বছর বয়স হলেই হাড়ের ক্ষয় হচ্ছে। এই পরিস্থিতিতে হাড় ভালো রাখতে চাইলে খান সবুজ আপেল। এই আপেলে ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ইত্যাদি উপকারী উপাদান রয়েছে।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে কার্যকরী: ডায়াবেটিস নিয়ন্ত্রণে দারুণ কার্যকরী আপেল। সবুজ আপেলে ভালো পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এছাড়াও এর মধ্যে থাকা ফাইবার শরীরের জন্য ভালো।

পেট ভালো রাখে: পেট ভালো রাখার ক্ষেত্রেও সবুজ আপেলের জুড়ি নেই। এই খাবারের এমন কিছু গুণ রয়েছে যা পেটের নানা সমস্যা কমায়। এমনকী হজম ভালো হয়। এই খাবারে আছে ফাইবার। এছাড়াও নানা এনজাইম মিলে মিশে পেটের জন্য দারুণ উপকারী সবুজ আপেল।